অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পটিয়ায় মাতালের দায়ের কোপে কৃষক নিহত

0
.

চট্টগ্রামের পটিয়ায় জানতি নাথ দে (৭৫) নামে এক কৃষককে দা দিয়ে কুপিয়ে হত্যা করেছে মদপ্য যুবক।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে পুলিশ তার লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। এর আগে উপজেলার কেলিশহর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডে তাকে কুপিয়ে পুকুরে ফেলে মাতাল রূপাস দে।  নিহত জানতি নাথ দে উপজেলার কেলিশহর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের শচী দে’র ছেলে।

পটিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আরিফুল ইসলাম বলেন, শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে ওই বৃদ্ধ বাড়ি ফেরার সময় ওই গ্রামের রূপাস দে নামের এক ব্যক্তি তার মুখে ভোতা দা দিয়ে কোপ দেয়। এতে তিনি পাশের পুকুরে পড়ে মারা যান। ঘটনার সময় হামলাকারী ব্যক্তি নেশাগ্রস্ত অবস্থায় ছিলেন বলে স্থানীয়রা জানিয়েছেন।

স্থানীয়রা জানান, উপজেলার কেলিশহর ইউনিয়নের পাহাড়ি এলাকা হয়ে বিভিন্ন স্থানে মাদক পাচার হয়। ফলে সন্ধ্যা নামলেই মদ্যপায়ীদের উৎপাত বেড়ে যায়। শুক্রবার সন্ধ্যার দিকে বাড়ি ফিরছিলেন কৃষক জানতি দে। এ সময় তার মাথায় দা দিয়ে কুপিয়ে আঘাত করেন মত্ত অবস্থায় থাকা রূপাস দে।

শুধু তাই নয়, হামলার পর কৃষক জানতিকে পুকুরে ফেলে দেন তিনি। পরে স্থানীয়রা থানায় জানালে রাত ৮টার দিকে মরদেহটি উদ্ধার করে পুলিশ।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দিন বলেন, স্থানীয় এক কৃষককে কুপিয়ে পানিতে ফেলে দেওয়া হয়েছে। কৃষকের মরদেহ উদ্ধার করা হয়েছে।