অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শাহআমানতে দুই বিমানযাত্রী থেকে বিপুল পরিমাণ সিগারেট ও স্বর্ণালঙ্কার উদ্ধার

0
.

আবুধাবি ও শারজাহ থেকে আসা দু্ই যাত্রীর ব্যাগ তল্লাশি করে চট্টগ্রাম গ্রাম শাহ আমানত আন্তর্জািতক বিমানবন্দরে বিপুল পরিমাণ বিদেশী সিগারেট, স্বর্ণালংকার ও মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

সোমবার দিবাগত রাত সাড়ে ৯টাার দিকে গোপন তথ্যের ভিত্তিতে এনএসআই চট্টগ্রাম বিমানবন্দর টিম, শুল্ক গোয়েন্দা এবং বিমানবন্দর কাস্টমস এর যৌথ অভিযানে এই চালান জব্দ করা হয়েছে। উদ্ধার করা মালামালের মধ্যে রয়েছে-৪৮০ কার্টুন বিদেশি সিগারেট (মন্ড ও ইজি লাইট),২২ ক্যারেটের ৯৯ গ্রাম স্বর্ণালংকার এবং ৪টি মোবাইল ফোন সেট।

উদ্ধার করা এসব মালামালে আনুমানিক মূল্য ২৮ লাখ, ৬৪ হাজার ২২০ টাকা বলে জানায় শুল্ক গোয়েন্দারা।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ কমান্ডার তাসলিম আহমেদ জানান, সোমবার রাতে এয়ার এরাবিয়া যোগে আবুধাবি ও শারজাহ হতে আসা মোহাম্মদ শাহিদুল আলম, মোহাম্মদ আরমান হোসেন নামে দুই যাত্রীর গতিবিধি সন্দেহ হলে তাদের ব্যোগেজ ল্যাগেজ তল্লাশী করে বিপুল পরিমান সিগারেট ও স্বর্ণালঙ্কার ও মোবাইল ফোন সেট জব্দ করা হয়েছে। ব্যাগেজ সুবিধার অতিরিক্ত এবং আমদানি নিয়ন্ত্রিত পণ্য হওয়ায় উক্ত সিগারেটসহ ব্যাগেজ সুবিধার অতিরিক্ত মোবাইল এবং স্বর্ণালংকার ডিএম মূলে আটক করা হয়।

আটক দুই ব্যক্তি চট্টগ্রামের রাউজান উপজেলার বাসিন্দা। তারা নিয়মিত মধ্যপ্রাচ্যে যাতায়াত করেন এবং ব্যাগেজ পার্টির পণ্য বহন করে নিয়ে আসেন বলে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা জানান।