অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নর্থ সাউথ শিক্ষার্থীসহ একই পরিবারের ৫ সদস্য নিখোঁজ

0
nikhoj
খিলগাঁও চৌধুরীপাড়া থেকে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ একই পরিবারের ৫ সদস্য গত এক বছর ধরে নিখোঁজ।

রাজধানীর রামপুরা থানাধীন খিলগাঁও চৌধুরীপাড়া থেকে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ একই পরিবারের ৫ সদস্য নিখোঁজ হয়েছেন। গত প্রায় ১৩ মাস ধরে তারা নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে।

আজ সোমবার রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করে বলেন, এ বিষয়ে নিখোঁজ ব্যক্তিদের আত্মীয়-স্বজনদের সঙ্গে কথা বলে তথ্য জানার চেষ্টা চলছে।

তিনি আরো জানান, খিলগাঁও চৌধুরীপাড়ার ৪২২/বি নং বাসায় এই ঘটনাটি ঘটেছে। নিখোঁজ ব্যক্তিরা হলেন, ডা. রোকন উদ্দিন, তার স্ত্রী নাইমা আক্তার, বড় মেয়ে নাদিয়া ও তার স্বামী শিশির এবং ছোট মেয়ে রামিতা। এদের মধ্যে নাদিয়া ও শিশির নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী। আর নাইমা আক্তার কবি নজরুলর কলেজের অধ্যাপক। ডা. রোকন উদ্দিন ঢাকা শিশু হাসপাতালে কমরত ছিলেন। ছোট মেয়ে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ছিল বলে জানা গেছে।

khilgaoবাড়ির কেয়াটেকার মো. হেলাল উদ্দিন জানান, গত বছরের ১০ রমজান ভ্রমণের উদ্দেশে স্বপরিবারে মালয়েশিয়া যান ডা. রোকন উদ্দিন। যাওয়ার সময় তারা বলেন, যদি কোনো মুসলিম দেশ তাদের ভালো লাগে, তাহলে তারা সেখানে থেকে যাবেন। আর দেশে ফিরবেন না। ডা. রোকন উদ্দিন  মালয়েশিয়া যাওয়ার আগে চাকরি থেকে ইস্তফা দেন বলে জানা গেছে। পুলিশের ধারণা, মালয়েশিয়ার নাম করে তারা স্বপরিবারে সিরিয়ায় গিয়ে আইএসেও যোগদান করতে পারেন।

রামপুরা থানার ডিউটি অফিসার সহকারী পরিদর্শক (এসআই) কামরুল ইসলাম বলেন, এ ঘটনায় আজ সোমবার বিকাল সাড়ে ৫ টা পর্যন্ত কেউ থানায় জিডি বা অভিযোগ করে নি।