অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বাবুল আক্তারের চাকরি করার মানসিকতা নেই: আইজিপি

0
IGP-1
সিএমপির অনুষ্ঠানে এসে সাংবাদিকদের সাথে কথা বলছেন পুলিশের আইজি শহিদুল হক।

আলোচিত পুলিশের এসপি বাবুল আক্তারের চাকরি বহাল আছে উল্লেখ্য করে পুলিশের আইজি একে এম শহীদুল হক বলেছেন তার চাকুরি করার মানষিকতা নেই।

বৃহস্পতিবার সন্ধায় চট্টগ্রাম মেট্ট্রোপলিটন পুলিশের (সিএমপির) একটি পুলিশ মেসের ভবন উদ্বোধন কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আইজিপি শহীদুল হক বলেন, বাবুল আক্তার চাকরি এখনো বাহাল আছে, কিন্তু সে অফিস করেনা। এছাড়া সে অফিসে আসেও না এমন কি আমাদের সাথে যোগাযেগও করেনা। কিন্তু সে কেনো অফিস করেনা বা যোগাযোগও করেনা সেটা আমরা বলতে পারবো না। হয়তো তার চাকরি করার মানসিকতা নেই যার কারনে তিনি অফিস করেন না বলেন পুলিশের এই শীর্ষ কর্মকর্তা।

আইজিপি আরো বলেন, মের্ন্ট্রালি ডিপ্রেস-সে বলেছে তার চাকরি করার মানসিকতা নেই, যার কারণে সে হেড কোয়াটারে আসেও না এবং কি যোগাযোগও করেনা সে।

বাবুল আক্তারের স্ত্রী মিতু হত্যার সর্বশেষ বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, সেটাতো আপনারা জানেন, এখনকার পুলিশ বিষয়টি তদন্ত করছে আর এই তদন্তের যথেষ্ট অগ্রগতি আছে। ঘটনার মুল হোতা মুসা। তাকে গ্রেফতার করতে পারলেই সব কিছু আয়নার মতো পরিস্কার হয়ে যাবে বলে জানান আইজিপি।

IGP-2
পুলিশের আইজি শহীদুল হক।

বিভিন্ন স্থান থেকে জঙ্গিরা বিভিন্ন ভাবে হুমকি দিচ্ছে বলে জানা যাচ্ছে এমন প্রশ্নের জাবাবে শহীদুল হক বলেন, এটা একটি ভিত্তিহীন কথা। এর আগে যত গুলো ঘটনা ঘটেছে কেউ আগাম জানিয়ে ঘটনা ঘটায়নি। সুতারাং তারা সাধারণ মানুষের মাঝে ইচ্ছাকৃত ভাবে আতংক চড়ানোর জন্য এসব করে যাচ্ছে।

আমরা সববিষয় চিন্তা করে নিরাপাত্তা দেওয়ার জন্য বিভিন্ন ভাবে নিরাপত্তা জোরদার করেছি। যাতে করে জঙ্গিরা কোন ধরনের নাশকতা ঘটাতে না পারে। যত ধরনের কৌশল আছে পুলিশের সকল ধরনের কৌশল আমরা প্রয়োগ করতেছি। আমরা মনে করিনা যে এই মুহুর্তে বড় ধরনের কিছু হয়ে যাবে।

উক্ত উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্ট্রোপলিটন পুলিশের(সিএমপির) কমিশনার ইকবাল বাহার, অতিরিক্ত পুলিশ কমিশনার(অপরাধ ও অভিযান) দেবদাস ভট্ট্যাচায্যসহ সিএমপির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।