অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জঙ্গি দমনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে

0
coxsbazar pict ig 24.7.2016
কক্সবাজারের জেলা পুলিশ আয়োজিত ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ’ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন পুলিশের আইজি শহিদুল হক।

জঙ্গিরা মরলে জানাজা পড়ার লোক মেলেনা। দেশের মানুষ জঙ্গিবাদকে ঘৃণা করে বলে মন্তব্য করেছেন পুলিশের আইজি একেএম শহীদুল হক। তিনি বলেন, দেশের মানুষ যে জঙ্গিবাদকে ঘৃণা করে তার দৃষ্টান্ত আশুলিয়া ঘটনায় নিহত এক জঙ্গীর জানাজা। ওই জানাজায় মাত্র ইমাম ছাড়া কোন মানুষ অংশ গ্রহণ করেনি।

তিনি রবিবার দুপুরে কক্সবাজারের সাগরপাড়ের তারকামানের হোটেল কক্স-টুডে’র সম্মেলণ কক্ষে জেলা পুলিশ আয়োজিত ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ’ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সম্প্রতি দেশে বিভিন্ন জায়গায় জঙ্গি হামলা প্রসঙ্গে শহিদুল হক আরও বলেন, জঙ্গি দমনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সামাজিক আন্দোলনে দেশ থেকে জঙ্গিবাদ নির্মূল করতে হবে। অপরিচিত কাউকে সন্দেহজনক মনে হলে সঙ্গে সঙ্গে পুলিশকে জানানোর অনুরোধ করেন।

coxsbazar ig final 24.6.2016-3
কক্সবাজারের জেলা পুলিশ আয়োজিত ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ’ বিষয়ক মতবিনিময় সভায় উপস্থিত আমন্ত্রিত অতিথিগণ।

পুলিশের এ শীর্ষ কর্মকর্তা বলেন, জঙ্গিবাদে কোন শান্তি নেই। জঙ্গিবাদ কোনভাবেই পরিবার, সমাজ ও জাতির জন্য কল্যাণ বয়ে আনতে পারেনা। আসুন সবাই জঙ্গিবাদ প্রতিরোধে একসঙ্গে কাজ করি। এ সময় তিনি মসজিদ-মন্দিরে জঙ্গিবাদ বিরোধী প্রচারণা চালানোর আহবান জানান।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি বক্তব্য রাখেন, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোহাম্মদ শফিকুল ইসলাম।

কক্সবাজার পুলিশ সুপার শ্যামল কুমার নাথের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যদের বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন, কক্সবাজার সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর একেএম ফজলুল করিম চৌধুরী, জেলা আওয়ামী লীগ সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারন স¤পাদক ও জেলা সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদ প্রতিরোধ কমিটি সদস্য সচিব মুজিবুর রহমান চেয়ারম্যান, জেলা পরিষদ প্রশাসক মোস্তাক আহম্মদ চৌধুরী, সাবেক সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী, প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সমিতির সভাপতি মাওলানা সিরাজুল ইসলাম ছিদ্দিকী, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের ভারপ্রাপ্ত কমান্ডার মোঃ শাহজাহান, কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন সভাপতি ও সমকালের স্টাফ রিপোর্টার আবু তাহের চৌধুরী, জেলা হোটেল মোটেল ঐক্য জোটের সাধারন সম্পাদক আব্দুল কাইয়ুম চৌধুরী, কক্সবাজার পৌরসভা ভারপ্রাপ্ত মেয়র মাহবুবুর রহমান চৌধুরী ও জেলা মহিলা আওয়ামী লীগ সভানেত্রী কানিজ ফাতেমা মোস্তাক প্রমূখ।