অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মীমাংশিত মামলায় রায় দিয়ে সরকার বিএনপি ও জিয়া পরিবারকে ধ্বংস করার ব্যর্থ চেষ্টা করছে

0
Sufian Photo
তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলায় সাজানো রায়ের প্রতিবাদে আবু সুফিয়ানের নেতৃত্বে চান্দগাঁও থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের বিক্ষোভ মিছিল।

চট্টগ্রাম মহানগর বিএনপি’র সহ-সভাপতি আলহাজ্ব আবু সুফিয়ান বলেছেন, বিএনপি‘র ভাইস চেয়ারম্যান রহমানের বিরুদ্ধে দুদকের দায়েরকৃত মীমাংশিত মামলায় সাজা প্রদান করে সরকার বিএনপি ও জিয়া পরিবারকে ধ্বংস করা ব্যর্থ ও ঘৃন্য অপচেষ্টায় লিপ্ত। নিম্ন আদালতে খালাসকৃ মামলায় সাজা প্রদান সরকারের নগ্ন ও ফ্যাসিবাদী চরিত্রের বর্হি:প্রকাশ।

তিনি আজ বুধবার দুপুরে বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় সাজানো রায়ের প্রতিবাদে চট্টগ্রামের চান্দগাঁও থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

চান্দগাঁও থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন লিপুর সভাপতিত্বে উক্ত সমাবেশে আবু সুফিয়ান বলেন, দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব বিকিয়ে দিয়ে বিদেশি তাবেদারী শক্তিকে খুশি করতে বিরোধী মত ও আদর্শের টুটি চেপে ধরে দমন নিপীড়নের মাধ্যমে অবৈধ ক্ষমতা পাকাপোক্ত করার মানসেই গৃহপালিত বিচারকদের দিয়ে এ সাজানো রায় প্রদান করা হয়েছে। বিরোধী দলীয় নেতাকর্মীদের গ্রেফতার, নির্যাতন ও একের পর এক ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় সাজা দিয়ে আওয়ামীলীগ দেশে একক শাসন ব্যবস্থা কায়েম করছে। দেশের আইন, বিচার শাসন ব্যবস্থায় সীমাহীন দলীয়করণ ও অস্বচ্ছতার দরুন শুধু রাজনৈতিক নেতাকর্মীরা নয়, সাধারণ জনগণও আজ সুশাসন হতে বঞ্চিত।

তিনি আরো বলেন, দুর্নীতি, সন্ত্রাস ও দূর্বিত্তায়নের মাধ্যমে দেশের জনগণের সম্পদ লুটপাট করা হচ্ছে আর নিরীহ জনগণের উপর চাপিয়ে দেওয়া হচ্ছে অতিরিক্ত করের বোঝা । দুদক প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ আওয়ামীলীগ নেতা মন্ত্রীদের বিরুদ্ধে মামলা দায়ের ও সাজা প্রদান করলেও অদৃশ্য শক্তির ক্ষমতায় তাদের মামলাগুলো নিষ্ক্রিয় হয়ে গেছে। সাজাপ্রাপ্ত নেতাকর্মীরা বহাল তবিয়তে সংসদে ও প্রকাশ্যে ঘুরাফেরা করলেও প্রশাসন তাদের গ্রেফতারে নির্বিকার। তাই তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলায় সাজনো রায়ে প্রদানকৃত সাজা বাতিল করে মামলা প্রত্যাহার করা না হলে এদেশের সর্বস্তরের জনগণ গণআন্দোলনের মাধ্যমে ফ্যাসিস্ট সরকারের সকল ষড়যন্ত্র মোকাবেলা করবে।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব রাখেন, সাবেক কাউন্সিলর ও মহানগর বিএনপি নেতা মাহবুবুল আলম, চান্দগাঁও থানা যুবদলের আহ্বায়ক জাফর আহম্মদ, বিএনপি নেতা আফিলউদ্দিন, যুবদল নেতা ম হামিদ, চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সিনিয়র যুগ্ম সম্পাদক মোশারফ হোসেন, চান্দগাঁও থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক গুলজার হোসেন, যুবনেতা মাহবুবুল আলম, আরিফুল ইসলাম।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্রদল নেতা সাজিদ হাসান রনি, আবু বক্কর বাবু, নাছির উদ্দিন, আবু বক্কর রাজু, আবু সৈয়দ রাসেল, মোরশেদ কামাল, সাইদুল ইসলাম, কবির আহম্মদ, মো. শহিদুজ্জামান, আবদুর রশিদ, শিহাব উদ্দিন, রবিন পাল, মো. বাবলু, মো. আনিছ উদ্দিন প্রমুখ।

পরে আবু সুফিয়ানের নেতৃত্বে পুলিশের বাধা উপেক্ষা করে বহদ্দারহাট এলাকায় মিছিল করেছে বিএনপির নেতা কর্মীরা।