অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে পুলিশী বাধা উপেক্ষা করে ছাত্রদলের মিছিল সমাবেশ

0
Ctg City Chattradal news pic
তারেক রহমানের বিরুদ্ধে সাজানো মামলায় ঘোষিত রায়ের প্রতিবাদে চট্টগ্রাম নগর ছাত্রদলের মিছিল।

বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় সাজা প্রদানের প্রতিবাদে ছাত্রদল পুলিশী বাধা উপেক্ষা করে চট্টগ্রাম মহানগরীর কাজীর দেউড়ি এলাকায় মিছিল করেছে ছাত্রদল।

বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব তারেক রমানের বিরুদ্ধে ঘোষিত রায়ের প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম মহানগর ছাত্রদল এ কর্মমূচি পালন করেছে।

নগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি ও কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মাঈনুদ্দিন মো: শহীদের সভাপতিত্বে সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু’র পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, সরকার বিএনপি ও তারেক রহমানের জনপ্রিয়তাকে হেয় প্রতিপন্ন করার জন্য এবং সরকারের তার নীল নকশা বাস্তবায়ন করার জন্য তারেক রহমানের বিরুদ্ধে যে মিথ্যা মামলায় নিম্ন আদালতে খালাস পাওয়া সত্বেও সরকারের মদদপুষ্ঠ দুদক দিয়ে পুনরায় তারেক রহমানের বিরুদ্ধে সাজা প্রদান করেন।

Ctg City Chattradal news pic 2222
মহানগর ছাত্রদলের মিছিলটি নগরীর কাজীর দেউড়ি ভিআইপি টাওয়ার অতিক্রম করার সময় কোতোয়ালী থানার এসআই মাসুদের নেতৃত্বে পুলিশ বাধা দেয়।

বক্তারা বলেন, বিএনপিকে নেতৃত্ব শূন্য করার জন্য তারেক রহমান যেন নির্বাচনে অংশগ্রহণ করতে না পারেন সরকারের মদদপুষ্ঠ দুদক দিয়ে দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা তারেক রহমানের বিরুদ্ধে সাজা প্রদান করেন। দেশের ছাত্র সমাজ ও সাধারণ জনগণের অন্তর ও জনপ্রিয়তা থেকে তারেক রহমানকে দূরে রাখা যাবে না। অচিরেই তারেক রহমান দেশে ফিরে এসে দলের নেতৃত্ব দেবেন।

বক্তারা সরকারের প্রতি হুঁশিয়ারী উচ্চারণ করে বলেন, মামলা ও সাজা প্রত্যাহার করে না নিলে ছাত্রদলের নেতাকর্মীরা দুর্বার আন্দোলনের মধ্য দিয়ে এই অবৈধ সরকারকে হটাতে বাধ্য হবে।

এতে বক্তব্য রাখেন ছাত্রদল কেন্দ্রীয় সদস্য, নগর সিনিয়র যুগ্ম সম্পাদক মোশাররফ হোসেন, নগর যুগ্ম সম্পাদক আলী মর্তুজা খান, শেখ রাসেল, নগর যুগ্ম সাধারণ সম্পাদক জমির উদ্দিন নাহিদ, খুলশী থানা ছাত্রদর্লে সভাপতি আসাদুজ্জামান দিদার, হালিশহর থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক শাহীন আহমেদ কবীর, চান্দগাঁও থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক গুলজার হোসেন, চকবাজার থানা ছাত্রদলের সভাপতি নুরুল আলম শিপু প্রমুখ।

পরে মিছিলটি পুলিশি বাঁধা উপেক্ষা করে সকাল ১১টায় ওয়াসা মোড় থেকে শুরু হয়ে কাজীর দেউরী মোড়ে সমাবেশে শেষ হয়।