অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

লক্ষ্মীছড়িতে ৪জন উপজাতীয় সন্ত্রাসী আটক: একে-২২অস্ত্র ও গুলি উদ্ধার

0
লক্ষ্মীছড়ি সুমড় পাড়া এলাকা থেকে একে-২২ অটোমেটিক রাশিয়ান তৈরী অস্ত্র ও গুলিসহ ৪জন উপজাতীয় সন্ত্রাসীকে আটক করেছে।

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি জোনের সেনাবাহিনী অভিযান চালিয়ে সুমড় পাড়া এলাকা থেকে একে-২২ অটোমেটিক রাশিয়ান তৈরী অস্ত্র ও গুলিসহ ৪জন উপজাতীয় সন্ত্রাসীকে আটক করেছে।

মঙ্গলবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে লক্ষ্মীছড়ি জোনের সেনাবাহিনী সন্ত্রাসীদের আটক, অস্ত্র ও গুলি উদ্ধার করে। লক্ষ্মীছড়ি জোন কমান্ডারের নেতৃত্বে এ আটক ও উদ্ধার অভিযান চলে প্রায় আড়াই ঘন্টা। এ রিপোর্ট লেখা পর্যন্ত আসামী, অস্ত ও গুলি লক্ষ্মছড়ি থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছিল। আটককৃতরা হলেন, সুকুমার চাকমা (৪৫),নির্মল চাকমা (১৮), শিমুল চাকমা (১৮) ও সুমন চাকমা (২২)।

আটককৃদের সবার বাড়ি সমুড় পাড়া এলাকায়। এ সময় তল্লাসী চালিয়ে অটোমেটিক ফোল্ডেট বার্ট একে-২২ অস্ত্র ১টি, ৪রাউন্ড তাজা গুলি, ১টি ম্যাগজিন, বিপুল পরিমাণ চাঁদা আদায়ের রশিদ, নোটবুক, সরকার বিরোধী পোষ্টার, একটি ব্যাগ, ৯১৩১টাকা, বিকাশ নাম্বার ও বেশ কিছু মোবাইল সিম, ভোটার পরিচয় পত্র ২টি, জমিল দলীলসহ গুরুত্বপূর্ণ কাগজ উদ্ধার করা হয়।

লক্ষ্মীছড়ি জোনের এ্যাডজুটেন্ট ক্যাপ্টেন জাওয়াদ সাংবাদিকদের জানান, প্রথমে সন্দেহজনক একটি বাড়িতে ঘেরাও করা হয়। পরে আরো একটি বাড়ি ঘেরাও করাা হয়। উপজাতীয় বাড়িগুলোতে তাদের পোষ্য কুকুড় থাকায় এ অভিযানের বড় বাঁধা। সামাল দেয়া ছিল যৌথবাহিনীর একটি বড় চ্যালেঞ্জ। নানা কৌশল অবলম্বন করে টার্গেট এলাকায় অভিযান সম্পন্ন করা হয়।

তিনি বলেন, অনেকাটা জীবন বাজি রেখেই আমি সন্ত্রাসীদের অস্ত্রের মুখে ঘরে ভিতর ঢুকলেই মুহুর্তের মধ্যে অস্ত্র তাক করতেই হাতে নাতে ধরে ফেলি। বাকিরা পালানোর চেষ্টা করলেও অভিযানের ফাঁদ থেকে কেউ রেহাই পায় নি। আটক সন্ত্রাসীরা ইউপিডিএফ’র অপতৎপরতার সাথে জড়িত। ওই এলাকায় দীর্ঘ দিন ধরে চাঁদা আদায়, হুমকী ও সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে আসছিল।

লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল মুহম্মদ নুরুল আমিন বলেন, যৌথবাহিনীর এটি নিয়মিত অভিযান। দুস্কৃতিকারী যেই হোক এলাকা অশান্তি করবে এমন কাউকেই ছাড় দেয়া হবে না। সন্ত্রাস নির্মূলে এ অভিযান অব্যাহত থাকবে কলে জানান তিনি।