অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নাটোরে আ’লীগ নেতাকে কুপিয়ে হত্যা

0
chapati+khun
ছবি: প্রতিকী।

পূর্ব বিরোধের জেরে নাটোরের লালপুরে আব্বাস আলী (৩৫) নামে এক আওয়ামীলীগ নেতাকে গুলি ও কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। এ সময় ধারালো অস্ত্রের আঘাতে জমির উদ্দিন নামের আরও একজন আহত হয়েছেন।

আহত জমির উদ্দিনকে উপজেলা স্বাস্থ্য বমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। শনিবার রাত ৮টার দিকে উপজেলার এবি ইউনিয়নের বরমহাটি এলাকায় এঘটনা ঘটে।

আহত অবস্থায় আব্বাস আলীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। নিহত আব্বাস আলী এবি ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি ও মৃত বলাই উদ্দিন শেখের ছেলে।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু ওবায়েদ জানান, দীর্ঘদিন ধরেই আব্বাস আলী ও মিজান গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছিল। এ নিয়ে একাধিকবার এলাকায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

শনিবার রাত ৮টার দিকে উপজেলার এবি ইউনিয়নের বরমহাটি এলাকায় আব্বাস আলী ও তার সহযোগী জমির উদ্দিন বিশ্বাস দাঁড়িয়ে কথা বলছিলেন। এ সময় অর্তকিতভাবে ধারালো অস্ত্র নিয়ে মিজান গ্রুপের লোকজন তাদের ওপর হামলা করে। আব্বাস আলী পালাতে গেলে তারা আব্বাসের হাতে ও পায়ে গুলি করে। ঘটনাটি দেখে স্থানীয়রা এগিয়ে এলে মিজান গ্রুপের লোকজন পালিয়ে যায়। পরে আহত অবস্থায় আব্বাস আলী ও জমির উদ্দিনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

সেখানে আব্বাস আলীর অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত পৌনে ১১টার দিকে আব্বাস আলী মারা যান।